,


সংবাদ শিরোনাম:
«» তাহিরপুরে পারিবারিক কলহের জের ধরে বিষপানে এক নারীর আত্মহত্যা «» সাঈদীর মুক্তি চেয়ে পদ হারিয়েছেন ছাত্রলীগ নেতা «» তাহিরপুরে নদী থেকে যুবলীগ সভাপতির বালু উত্তোলন «» তামাবিলে অসহায় শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ «» সিলেট জেলা পুলিশের উদ্যোগে গোলাপগঞ্জে হত দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ «» তাহিরপুরে সর্দি কাশিতে গার্মেন্টস কর্মীর মৃত্যুঃ পুরো ফেমিলি লকডাউন, এলাকায় আতঙ্ক «» ধর্মপাশা উপজেলায় ৫ হাজার অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ «» জগন্নাথপুরে লোকসমাগমে বিয়ের আয়োজন,কনের বাবাকে অর্থদণ্ড «» তামাবিলে অসহায় শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ «» খুলনা বিশ্ববিদ্যালয়ে তৈরি হচ্ছে: হ্যান্ড স্যানিটাইজার

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, কেমন হবে নতুন ফিচার?

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, কেমন হবে নতুন ফিচার?

 

ব্যবহারকারীদের সুবিধা বিবেচনায় নিয়মিত নতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ। আগামী বছরও প্রতিষ্ঠানটি অসংখ্য ফিচার নিয়ে আসবে বলে ইঙ্গিত দিয়েছে। এক প্রতিবেদনে জানিয়েছে, আগামী বছর বেশকিছু নতুন ফিচার আনবে ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হচ্ছে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচারটিকে। ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস ফিচারের সাহায্যে একটি মেসেজ কতক্ষণ থাকবে তা ঠিক করে দেয়া যাবে। অর্থাৎ মেসেজ ডিলিট করা এবং রাখার বিষয়টি নির্ধারণ করা যাবে এ ফিচারের সাহায্যে।

ওই প্রতিবেদনে বলা হয়, আগামী বছর হোয়াটসঅ্যাপের অনেক ফিচারই পাওয়া যাবে। কিন্তু একটি ফিচার আমাদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের ধরনই পাল্টে দেবে। আর এটি হল ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস। এ বছর ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’র দু’বার পরীক্ষা চালিয়েছে কর্তৃপক্ষ।

এ থেকে জানা যায়, গ্রুপ চ্যাটের ক্ষেত্রে ফিচারটি কার্যকর হবে। কোনো গ্রুপ চ্যাটের অ্যাডমিনেস্ট্রেটর যারা থাকবেন তারাই এটি ব্যবহার করতে পারবেন। প্রথমবার যখন ফিচারটির পরীক্ষা চালানো হয় তখন গ্রুপ চ্যাটে একটি মেসেজ কতক্ষণ থাকবে তার ৬টি অপশন দেয়া হয়। আর সর্বশেষ যে পরীক্ষা চালানো হয় তাতে দেয়া হয়েছিল দুটি অপশন। ফলে মূল যে ফিচারটি আসবে তাতে কয়টি অপশন থাকবে সেটি এখনও নিশ্চিত নয়।

 

 

Share

Comments are closed.