,


সংবাদ শিরোনাম:

গাজীপুরে স্পিনিং মিলে আগুনে নিহত ১, নিখোঁজ ১০

গাজীপুরে স্পিনিং মিলে আগুনে নিহত ১, নিখোঁজ ১০

 

সাগর আহমেদ: ঢাকা গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে একটি অটো স্পিনিং মিলের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক নিরাপত্তাকর্মী নিহত ও অন্তত  দশ জন শ্রমিক নিখোঁজ হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত নিরাপত্তাকর্মীর নাম মো. রাসেল (৩৬)। তিনি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার উলুল গ্রামের আলাল উদ্দিনের ছেলে। তিনি ওই কারখানার কোয়ার্টারে থেকে দীর্ঘ প্রায় সাত বছর ধরে নিরাপত্তাকর্মীর দায়িত্বে ছিলেন।

স্বজনদের ভাষ্যমতে, নিখোঁজ শ্রমিকরা হলেন-আনারুল (আনোয়ার), সুজন, সেলিম কবির, শাহ্ জালাল ও রায়হান।

খবর পেয়ে শ্রীপুর, জয়দেবপুর ও ময়মনসিংহের ভালুকা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ১৮টি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে রাত ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিসের কর্মীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে দাউ-দাউ আগুন জ্বলছিল।

কারখানার মহাব্যবস্থাপক হারুন-অর রশিদ জানান, দুপুর ঠিক আড়াইটার দিকে কারখানার গুদামে আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক কারখানার নিজস্ব অগ্নিনির্বাপণ ব্যবস্থায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন তাঁরা।

শ্রীপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রাম প্রসাদ পাল জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রথমে শ্রীপুর ও পাশের ভালুকা ফায়ার সার্ভিসের আলাদা চারটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে রাত ১১টা পর্যন্ত আরো ১৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার জন্য যোগ দেয়।

Share

Comments are closed.