,


সংবাদ শিরোনাম:
«» ধর্মপাশা চেয়ারম্যান কতৃক শিতার্তদের মাঝে কম্বল বিতরণ উপস্থিত এম পি রতন «» গোলাপগঞ্জের পৌর এলাকায় পল্লী বিদ্যুতের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত «» প্রথম পর্যায়ে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ «» মধ্যনগর রামধানা ওয়েলফেয়ার ট্রাস্ট কতৃক মসজিদ নির্মাণ  «» সিলেট থিয়েটার মুরারিচাঁদ আয়োজিত ” পথ নাটক ও সাংস্কৃতিক উৎসব ” সম্পন্ন «» তাহিরপুরে লেপ-তোষকের দোকানে অগ্নিকান্ডে দুই লাখ টাকার ক্ষয় ক্ষতি «» তাহিরপুরে সবজি চাষ করে স্বাবলম্বী হচ্ছেন বেকাররা «» শাবি শিক্ষার্থীদের পাটকল শ্রমিকের ১১ দফা আদায়ে মৌনমিছিল ও মানববন্ধন «» শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়:- প্রেস বিজ্ঞপ্তি «» মধ্যনগর বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এম পি রতন এর বিনম্র শ্রদ্ধা’র’ মিছিল

মোহনা সাংস্কৃতিক সংগঠনের অভিষেক অনুষ্টান সম্পন্ন

মোহনা সাংস্কৃতিক সংগঠনের অভিষেক অনুষ্টান সম্পন্ন

 

সায়েল আহমদঃ সিলেট এম, সি কলেজের সবুজ চত্ত্বরে একদল সংস্কৃতি পিপাসুদের হাত ধরে ২০০৭ সালে যাত্রা শুরু করে মোহনা সাংস্কৃতিক সংগঠন। সংস্কৃতির শেকড়ের সন্ধানে একটু একটু করে পাড়ি দেয় একযুগ। প্রতি বছরই তৈরি হয় নতুন নেতৃত্ব। যাদের হাত ধরে মোহনা পায় নতুন পথ চলার শক্তি, নতুন ভাবে নিজেকে উপস্থাপন করার প্রেরণা। তারই ধারাবাহিকতায় মোহনা সাংস্কৃতিক সংগঠনের কার্যকরী পর্ষদ ২০১৯-২০ এর অভিষেক অনুষ্টান সম্পন্ন হয়।

সোমবার বিকেল ৫ টায় হোটেল ডালাস এ ইমরান আহমেদ ইমন ও মাশরুরা জামান দিনার সঞ্চালনায় ও টিপু শিকদারের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এম, সি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও মোহনার সাংস্কৃতিক সংগঠনের উপদেষ্টা অধ্যাপক শামীমা আখতার চৌধুরী ।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন এম, সি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও মোহনার উপদেষ্টা সুনীল ইন্দু অধিকারী, উদ্ভিন বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও মোহনার উপদেষ্টা শাহনাজ বেগম, সিলেট জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, চ্যানেল ২৪ সিলেট এর ব্যুরো প্রধান গোলজার আহমদ, মোহনার সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক শামীমা আক্তার চৌধুরী মোহনার নবাগত কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, মোহনা এম সি কলেজের সাংস্কৃতিক ধারাকে যে অবস্থানে নিয়ে যাচ্ছে সেই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং একজন অবিভাবক হিসেবে এই সাংস্কৃতিক ধারাকে এগিয়ে নিতে যতটুকু সহায়তা দরকার তিনি পাশে থেকে সেই সহযোগিতা করে যাবেন বলে আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা মোহনার সাথে তাদের অতীত স্মৃতি তুলে ধরেন এবং মোহনার এই সাংস্কৃতিক চর্চা আরো সুদূরপ্রসারী হবে বলে প্রত্যাশা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, মোহনার সাবেক সভাপতি দোলন আহমদ, সামস উদ্দিন শামস, মোহনার অনবদ্য সদস্য তমালিকা তমা, মুন্না রানি দেব, দেলোয়ার হোসেন ,মোহনার সাবেক সিনিয়র সদস্য আব্দুল আলীম জুয়েল, আহনাফ আবির, মামুনুর রশিদ মামুন, মিলাদ আহমেদ, কনকলতা দেবনাথ, শহীদুল্লাহ্ কায়সার, রাজু মিয়া সহ মোহনার সাবেক ও বর্তমান সদস্য বৃন্দ।

উল্লেখ্য পহেলা বৈশাখ ১৪২৬ এ টিপু শিকদার কে সভাপতি ও সৌরভ পালকে সাধারন সম্পাদক করে মোহনার নবাগত কমিটি গঠন করা হয়।

Share

Comments are closed.