,


সংবাদ শিরোনাম:

মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত ১০ জন

মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত ১০ জন

 

মৌলভীবাজার প্রতিনিধিঃঃ-  মৌলভীবাজার জেলায় এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ১০ জনকে শনাক্ত করা হয়েছে । আক্রান্তদের মধ্যে একজন ছাড়া সবাই ঢাকা থেকে ডেঙ্গু আক্রান্ত হয়ে এসেছেন, তবে একজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন চিকিৎসকেরা।
মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয়, সদর হাসপাতাল এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর তথ্যমতে জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১০ জন। এদের মধ্যে ২ জন মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, ২ জন মৌলভী পলি ক্লিনিকে এবং ২ জন সিলেটে চিকিৎসা নিচ্ছেন। বাকি ২ জন সুস্থ হয়েছেন বলে নিশ্চিত করেছে মৌলভীবাজার জেলা সিভিল সার্জনের কার্যালয়।
এছাড়া গতকাল শনিবার আরও নতুন দুইজনের ডেঙ্গু ধরা পড়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্তদের শারীরিক অবস্থা ভালো রয়েছে। আক্রান্তদের সবাই নিয়মিত ঢাকা যাওয়া আসা করছিলেন। তবে স্থানীয়ভাবে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মৌলভীবাজার পলিটেকনিকের এক ছাত্র। তার সম্প্রতি ঢাকা ভ্রমণের কোন রেকর্ড নাই।
এদিকে মৌলভীবাজার পৌরসভা ও জেলা প্রশাসন ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে। মৌলভীবাজার-৩ সদর-রাজনগর আসনের সদস্য সদস্য নেছার আহমদ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল পরিদর্শন শেষে চিকিৎসকদের সাথে বৈঠক করেছেন। পাশাপাশি সচেতনতামূলক কার্যক্রমে অংশ নিচ্ছেন।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী বলেন, ডেঙ্গু মোকাবেলায় জেলা স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। মৌলভীবাজার জেলায় ২৫০ শয্যা হাসপাতালসহ উপ-জেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডেঙ্গু চিকিৎসার জন্য ব্যাপক প্রস্তুতি রয়েছে।
মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেন, ‘এরইমধ্যে আমরা পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি।
Share

Comments are closed.