,


সংবাদ শিরোনাম:

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে দরগা মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে দরগা মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী

 

নগরীর জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদরাসার ২ জন শিক্ষক সহ প্রায় দেড় শতাধিক ছাত্র ডায়রিয়া আক্রান্ত হয়ে সিলেট শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মাদ্রাসা শতাধিক শিক্ষার্থীসহ মাদ্রাসা শিক্ষক মাওলানা ক্বারি ফারুক আহমেদও হাসপাতালে ভর্তি হন।

রোববার (৬ অক্টোবর ) মাদ্রাসার ২ জন শিক্ষকের সাথে আলাপ করে জানা যায় গত ২ দিন থেকে হঠাৎ করে ছাত্ররা ডায়রিয়া আক্রান্ত হতে শুরু করে। ডায়রিয়ায় ২ জন ছাত্রের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে আইসিইউতে রাখা হয়েছিলো।নগরের উইমেন্স মেডিকেল হাসপাতাল, ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল, আল হারামাইন প্রাইভেট হাসপাতাল লিমিটেডে আক্রান্তরা চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন মাদরাসা কর্তৃপক্ষ।

মাওলানা ক্বারি ফারুক আহমেদ জানান, তারা এখন আশঙ্কামুক্ত। এ ঘটনায় আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত মাদ্রাসার ক্লাস বন্ধ রাখা হয়েছে। এখনো আমরা বুঝতে পারিনি কি কারণে আমরা সবাই ডায়রিয়ায় আক্রান্ত হয়েছি। কিন্তু প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে খাবার থেকে এ রোগ ছড়িয়েছে।

মাওলানা ফারুক আহমদ জানান, আগামী মাসের প্রথম সপ্তাহে দরগাহ মাদ্রাসার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু এ ধরনের সমস্যা সম্মুখীন হওয়ার পর শিক্ষার্থীরা কিভাবে পরীক্ষা দিবে, সে ব্যাপারে আমরা চিন্তিত। আমরা সিলেটবাসীসহ সকলের নিকট শিক্ষার্থীদের পুরাপুরি সুস্থতার জন্য দোয়া কামনা করছি

Share

Comments are closed.