,


সংবাদ শিরোনাম:
«» সিলেট চামেলীবাগ এলাকা থেকে স্কুল ছাত্রী নিখোঁজ, খোঁজ পেতে সাহায্য কামনা বাবার «» বিশ্বম্ভপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন রাহাতের জন্মদিন উদযাপন «» মৃত্যু   «» জগন্নাথপুরে বেরীবাঁধের কাজে অনিয়ম এলাকাবাসীর অভিযোগ «» শাবিপ্রবির উপাচার্যসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল «» আগামীকাল জৈন্তাপুর উপজেলা আ’লীগের কার্যবাহী কমিটির প্রথম সভা «» নগরীতে সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধের দাবি «» ধর্মপাশায় হযরত খাজা মঈন উদ্দিন চিশতি (রঃ) এর স্মরণে ৪১তম ওরশ মোবারক অনুষ্ঠিত «» সুনামগঞ্জ পৌরসভার সহিফা-সমরু নামে নতুন একটি সড়কের উদ্বোধন «» প্রশাসনের আশ্বাসে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে

স্বেচ্ছায় পদত্যাগের ১৫ দিন পর অব্যাহতি দেওয়ার অভিযোগ

স্বেচ্ছায় পদত্যাগের ১৫ দিন পর অব্যাহতি দেওয়ার অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদকঃ

নাট্য সংগঠন থিয়েটার সিলেট থেকে স্বেচ্ছায় পদত্যাগ করার পরও প্রতিষ্ঠাতা পর্ষদের আহবায়ক পার্থ সারথী রায় ও কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক তফাজ্জল শাকিল নিজেদের ফেইসবুকের ব্যক্তিগত ওয়ালে বিজ্ঞপ্তি পোস্ট করেছেন সংগঠনের নাট্যকার সুফি সুফিয়ানকে অব্যাহতি দেওয়া হয়েছে। অথচ সুফি সুফিয়ান গত ২৯ সেপ্টেম্বরই লিখিতভাবে পদত্যাগ করেছিলেন। এ নিয়ে নাট্যকার সুফি সুফিয়ান তার ফেইসবুক একাউন্ট থেকে পোস্টে সংশ্লিষ্টদের পদত্যাগপত্রের কথা স্মরণ করিয়ে দিয়ে স্বেচ্ছায় পদত্যাগের কথা বলার পর তার পোস্টে আপত্তিকর কমেন্ট করেন তফাজ্জল শাকিল।

এই অসৌজন্যমূলক আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন সিলেটের নাট্যাঙ্গণের কর্মীরা। সুফি সুফিয়ান তার পোস্টে লিখেন, ‘আমি বারো বছরের অধিক সময় থিয়েটার সিলেটের সঙ্গে জড়িত ছিলাম। এ সংগঠনে আমার লেখা মঞ্চনাটক মঞ্চস্থ হয়েছে চারটি। পথনাটক দুইটি। থিয়াটারটি জন্মের পর আমার লেখা নাটকই সবচেয়ে বেশি মঞ্চস্থ হয়। আমি দলকে ভালোবেসে একটা নাটকও উৎসর্গ করেছি যা গত বছর বই আকারে প্রকাশ হয়েছে।

 

নানাবিধ কারণে গত মাসের উনত্রিশ তারিখ আমি দল ত্যাগের জন্য পদত্যাগপত্র পাঠাই। আমার মতোই কষ্ট পেয়ে আরও ৭ জন থিয়েটারকর্মী দল ত্যাগের স্মারকলিপি দেন দলপ্রধানের কাছে। এর একটা কপি সম্মিলিত নাট্যপরিষদ বরাবরও প্রেরণ করা হয়। এই পদত্যাগ পত্রের প্রায় ১৫ দিন পর গত ১৪ অক্টোবর পার্থ সারথী রায় ও তফাজ্জল শাকিল ফেইসবুকে হাস্যকর পোস্ট করে নাট্যকার সুফি সুফিয়ানকে অব্যহতি দেওয়া হয়েছে বলে প্রচার করেন। তাদের পোস্টে সুফিয়ানের নিজ থেকে পদত্যাগ করার আবেদনের কথাটি বেমালুম চেপে যান এই দুই নাট্যকর্মী।

সুফিয়ান পোস্ট দাতাকে বিজ্ঞপ্তি সংশোধনের অনুরোধ করে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করার বিষয়টি স্বীকার করতে স্মরণ করিয়ে দেন। থিয়েটার সিলেটে সুফিয়ান আর সম্পৃক্ত নন উল্লেখ করে তিনি বলেন, আমার লিখিত অনুমতি ছাড়া যাতে তারা আমার কোন নাটক বা গান পরিবেশন না করে।
উল্লেখ্য নানা অনিয়মের কারণে গত ২৯ সেপ্টেম্বর সুফি সুফিয়ানের সঙ্গে সংগঠনের আরো ৮ জন নাট্যকর্মী পদত্যাগ করেন।

Share

Comments are closed.