,


সংবাদ শিরোনাম:
«» শর্তসাপেক্ষে ২০০ কোটি টাকা বিটিআরসিকে দিতে রাজি গ্রামীণফোন «» তাহিরপুর সীমান্তে ইয়াবাসহ যুবক গ্রেফতার «» মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে ইয়াবা ও হিরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ। «» মৌলভীবাজারে বর্নাঢ্য আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত «» শেরপুর ফাঁড়ি পুলিশের অভিযানে মাদক বিক্রেতা আটক, উদ্ধার ৪১ পিছ ইয়াবা «» গোলাপগঞ্জে উত্তেজনা, কমিটি ঘোষণা না করেই কেন্দ্রীয় নেতাদের সম্মেলনস্থল ত্যাগ «» তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ: পিএসসিতে সরকারের চিঠি «» জগন্নাথপুরে প্রভাবশালী আওয়ামীলীগ নেতা সহ ৪ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড «» সিলেট বিভাগে সম্মাননা পেলেন ৩৫ করদাতা «» আইয়ুব বাচ্চুর ‘সেই তুমি’ অবলম্বনে নাটক

সকলের অজান্তেই ছাত্রের ভূমিকায় উপজেলা চেয়ারম্যান

সকলের অজান্তেই ছাত্রের ভূমিকায় উপজেলা চেয়ারম্যান

 

 

গোয়াইনঘাট প্রতিনিধিঃ

আলীরগাঁও উচ্চ বিদ্যালয়ে একটি শ্রেণি কক্ষে গণিতের বিষয়ে শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছেন একজন শিক্ষক। চক, ডাস্টার নিয়ে ব্ল্যাক বোর্ডে অঙ্ক কঁষছেন। এসময় হঠাৎ করে শিক্ষক ও শিক্ষার্থীদের অগোচরে ছাত্রের আসনে বসে পড়লেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ। তখন শ্রেণি কক্ষে এমন এক পরিবেশ সৃষ্টি হয়েছিলো দেখে মনে হবে, চেয়ারম্যান নিজেও যেন একজন শিক্ষার্থী। পরে গণিত ক্লাস শেষ করেই ছুটে গেলেন পাশের ক্লাসে, সেখানে গিয়েও তিনি ছাত্রের ভূমিকায় অবস্থান করেন। তখন ওই শ্রেণির শিক্ষককে ক্লাস নেওয়ার অনুরোধ জানান।

দীর্ঘ সময় নিয়ে দুটি ক্লাসে অবস্থান করে জানা ও বুঝার চেষ্টা করেন ওই বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থার সমস্যা ও সম্ভাবনা। আজ মঙ্গলবার বেলা ১২ টায় তিনি উপজেলার আলীরগাঁও উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে দীর্ঘ সময় ছাত্রের ভূমিকায় অবস্থান করেন। এসময় শিক্ষার্থীরাও উপজেলা চেয়ারম্যানকে সহপাঠীর আসনে দেখে অনেক উৎফুল্ল ও অনুপ্রেরণা অনুভব করেন।

আলীরগাঁও উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ জাফলং নিউজ২৪.কম এর এ প্রতিনিধিকে বলেন, এই শিশুরাই একদিন দক্ষ মানব সম্পদ হয়ে দেশের হাল ধরবে। সার্বিক উন্নয়নে নেতৃত্ব দিয়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি এবং গতিশীল সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ আবদান রাখবে। এরই আলোকে আমাদের উপজেলা গোয়াইনঘাটের মানসম্মত সুশিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আমি এ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি কক্ষ পরিদর্শন করি।

পরিদর্শনকালে গণিত ও ইংরেজি ক্লাস ছাত্রদের সাথে বসে উপভোগ করি এবং দুটো ক্লাসই আমার কাছে অত্যন্ত ফলপ্রসু বলে মনে হয়েছে। এভাবে প্রতিটি বিদ্যালয়ে শিক্ষকরা আন্তরিকতার সাথে পাঠদান অব্যাহত রাখলে আমাদের গোয়াইনঘাট উপজেলা শতভাগ ডিজিটাল শিক্ষায় শিক্ষিত হবে।

গোয়াইনঘাট উপজেলার শিক্ষার মান উন্নয়নে আমার এ কর্মসূচী অব্যাহত থাকবে বলে তিনি জানান। উপজেলা চেয়ারম্যানের ছাত্রের ভূমিকার বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর আহমদ প্রতিবেদক কে জানান, উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ দ্বায়িত্ব গ্রহণের পর থেকে শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন সময় উপজেলার প্রত্যান্ত অঞ্চলে গিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান গুলো পরিদর্শন করেন ও বিভিন্নন সমস্যা সম্ভবনাগুলো তুলে ধরে তা সমাধান করার চেষ্টা করে যাচ্ছেন।

কিন্তু আজ তিনি ব্যতিক্রমী একটি উদ্যোগে ছাত্রের ভূমিকায় হাজির হন এই বিদ্যালয়ে। মানসম্মত শিক্ষার ক্ষেত্রে এ ধরনের পর্যবেক্ষন বিশেষ ভূমিকা রাখবে। উপজেলা চেয়ারম্যানের সাথে বসে ক্লাস করা শিক্ষার্থীরা উৎসাহের সাথে বলেন, চেয়ারম্যান স্যার আমাদের সাথে বসে ক্লাস করায় আমরা অনেক আনন্দ ও অনুপ্রেরণা পেয়েছি। আমাদের বিদ্যালয়ে আসায় উপজেলা চেয়ারম্যানকে আমাদের সকল ছাত্র/ছাত্রীদের পক্ষথেকে কৃতজ্ঞতা প্রকাশ করি। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুর আহমদ, সিনিয়র শিক্ষক নজরুল ইসলাম, ইউপি সদস্য জালাল উদ্দিন ও আব্দুল গণি।

Share

Comments are closed.