,


সংবাদ শিরোনাম:
«» সিলেট চামেলীবাগ এলাকা থেকে স্কুল ছাত্রী নিখোঁজ, খোঁজ পেতে সাহায্য কামনা বাবার «» বিশ্বম্ভপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন রাহাতের জন্মদিন উদযাপন «» মৃত্যু   «» জগন্নাথপুরে বেরীবাঁধের কাজে অনিয়ম এলাকাবাসীর অভিযোগ «» শাবিপ্রবির উপাচার্যসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল «» আগামীকাল জৈন্তাপুর উপজেলা আ’লীগের কার্যবাহী কমিটির প্রথম সভা «» নগরীতে সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত ভারী যানবাহন চলাচল বন্ধের দাবি «» ধর্মপাশায় হযরত খাজা মঈন উদ্দিন চিশতি (রঃ) এর স্মরণে ৪১তম ওরশ মোবারক অনুষ্ঠিত «» সুনামগঞ্জ পৌরসভার সহিফা-সমরু নামে নতুন একটি সড়কের উদ্বোধন «» প্রশাসনের আশ্বাসে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে

আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হল সাকিবের নাম

আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হল সাকিবের নাম

 

ফিক্সিং করেননি। কিন্তু জুয়াড়ির দেয়া প্রস্তাবের কথা আইসিসিকে না জানানোর অপরাধে নিষিদ্ধ সাকিব আল হাসান।১ বছরের জন্য নিষিদ্ধ করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।এই এক বছর সময়ে ক্রিকেটীয় কোনো কর্মকাণ্ডেই জড়াতে পারবেন না সাকিব।

সাকিবের ওপর এই নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে আইসিসি র্যাংকিংয়েও। বাংলাদেশ-ভারত সিরিজ শেষে আইসিসি কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে, কোথাও সাকিব আল হাসানের নাম রাখেনি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

শুধু তাই নয়, বোলিং কিংবা ব্যাটিং কোনটাতেই নেই সাকিব আল হাসানের নাম। তবে অল রাউন্ড র‍্যাংকিংয়ে চতুর্থ নম্বরে নিজের অবস্থান ধরে রেখেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

 

 

এবারের আগে প্রকাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাকিব আল হাসান ছিলেন দ্বিতীয় স্থানে। তার পয়েন্ট ছিল ৩৫৫। বোলিংয়ে তিনি ছিলেন ৯ নম্বর অবস্থানে এবং ব্যাটিংয়ে ছিলেন ৩২ নম্বর স্থানে।

কিন্তু ভারত-বাংলাদেশ, নিউজিল্যান্ড-ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ শেষে প্রকাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে এই ফরম্যাটের তিন বিভাগের কোথাও সাকিবের নাম নেই। অলরাউন্ডার র‍্যাংকিংয়ে ৩৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি।

যথারীতি রশিদ খান বোলিংয়ের শীর্ষে এবং বাবর আজম ব্যাটসম্যানদের শীর্ষে রয়েছেন।

বাংলাদেশের নাঈম শেখ ৩৮ নম্বর স্থানে রয়েছেন যৌথভাবে ইংল্যান্ডের জনি বেয়ারেস্টর সঙ্গে। র‍্যাংকিংয়ে  প্রথমবারেরমত প্রবেশ করলেন নাইম এবং এসেই অর্জন করে নিলেন ৪৯৮ পয়েন্ট।

 

Share

Comments are closed.