,


সংবাদ শিরোনাম:
«» ধর্মপাশা চেয়ারম্যান কতৃক শিতার্তদের মাঝে কম্বল বিতরণ উপস্থিত এম পি রতন «» গোলাপগঞ্জের পৌর এলাকায় পল্লী বিদ্যুতের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত «» প্রথম পর্যায়ে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ «» মধ্যনগর রামধানা ওয়েলফেয়ার ট্রাস্ট কতৃক মসজিদ নির্মাণ  «» সিলেট থিয়েটার মুরারিচাঁদ আয়োজিত ” পথ নাটক ও সাংস্কৃতিক উৎসব ” সম্পন্ন «» তাহিরপুরে লেপ-তোষকের দোকানে অগ্নিকান্ডে দুই লাখ টাকার ক্ষয় ক্ষতি «» তাহিরপুরে সবজি চাষ করে স্বাবলম্বী হচ্ছেন বেকাররা «» শাবি শিক্ষার্থীদের পাটকল শ্রমিকের ১১ দফা আদায়ে মৌনমিছিল ও মানববন্ধন «» শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়:- প্রেস বিজ্ঞপ্তি «» মধ্যনগর বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এম পি রতন এর বিনম্র শ্রদ্ধা’র’ মিছিল

কেজিপ্রতি ১৫০ ছুঁয়েছে পেঁয়াজ, মন্ত্রী বললেন ‘নিয়ন্ত্রণে’

কেজিপ্রতি ১৫০ ছুঁয়েছে পেঁয়াজ, মন্ত্রী বললেন ‘নিয়ন্ত্রণে’

 

দেশে পেঁয়াজের দাম এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে জাতীয় সংসদে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমানের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি বলেন যে পেঁয়াজের বাজার এখন নিয়ন্ত্রণে রয়েছে বলেই তার বিশ্বাস। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির অনুপস্থিতিতে শিল্পমন্ত্রী একথা বলেন।

রান্নার জন্য অত্যাবশ্যকীয় এই উপকরণটির ব্যাপক দামবৃদ্ধিতে সাধারণ মানুষের চলমান দুর্ভোগের মধ্যে আজ এই মন্তব্য করলেন মন্ত্রী। খোঁজ নিয়ে জানা যায় ঢাকায় আজ মঙ্গলবার সন্ধ্যায় বিভিন্ন খুচরা বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১৫০ টাকায় পৌঁছেছে যা এই সংকট শুরু হওয়ার পর থেকে সর্বোচ্চ।

নূরুল মজিদ বলেন, ভারত বন্যার কারণে বাংলাদেশে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় দেশের বাজারে এর দাম বেড়ে যায়। তবে মিয়ানমার ও তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করে দ্রুত এই পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই বছরের এই সময়টাতে পেঁয়াজের সংকট থাকে বলেও যোগ করেন তিনি।

দেশে উৎপাদিত পেঁয়াজ এখনও বাজারে আসেনি উল্লেখ করে মন্ত্রী বলেন, কয়েক দিনের মধ্যেই এটি বাজারে চলে আসবে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ অন্যান্য সরকারি সংস্থাগুলো বাজার পর্যবেক্ষণে রেখেছে জানিয়ে তিনি বলেন, বেশি দামে পেঁয়াজ বিক্রি ঠেকাতে জেলা ও উপজেলা পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত দিয়ে অভিযান পরিচালনা করছে সরকার।

Share

Comments are closed.