,


সংবাদ শিরোনাম:
«» ধর্মপাশা চেয়ারম্যান কতৃক শিতার্তদের মাঝে কম্বল বিতরণ উপস্থিত এম পি রতন «» গোলাপগঞ্জের পৌর এলাকায় পল্লী বিদ্যুতের উদ্যোগে উঠান বৈঠক অনুষ্ঠিত «» প্রথম পর্যায়ে ১০ হাজার ৭৮৯ রাজাকারের তালিকা প্রকাশ «» মধ্যনগর রামধানা ওয়েলফেয়ার ট্রাস্ট কতৃক মসজিদ নির্মাণ  «» সিলেট থিয়েটার মুরারিচাঁদ আয়োজিত ” পথ নাটক ও সাংস্কৃতিক উৎসব ” সম্পন্ন «» তাহিরপুরে লেপ-তোষকের দোকানে অগ্নিকান্ডে দুই লাখ টাকার ক্ষয় ক্ষতি «» তাহিরপুরে সবজি চাষ করে স্বাবলম্বী হচ্ছেন বেকাররা «» শাবি শিক্ষার্থীদের পাটকল শ্রমিকের ১১ দফা আদায়ে মৌনমিছিল ও মানববন্ধন «» শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়:- প্রেস বিজ্ঞপ্তি «» মধ্যনগর বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এম পি রতন এর বিনম্র শ্রদ্ধা’র’ মিছিল

জগন্নাথপুরে বিশাল সেতু থাকলেও সড়ক নেই, বিকল্প পথে চলাচল!

জগন্নাথপুরে বিশাল সেতু থাকলেও সড়ক নেই, বিকল্প পথে চলাচল!

 

মো.আলী হোসেন খাঁন :: জগন্নাথপুর::

সুনামগঞ্জের জগন্নাথপুরে বিশাল আকারের সেতু থাকলেও সড়ক নেই। বিকল্প পথ দিয়ে মানুষ ও যানবাহন চলাচল করছে। দীর্ঘ ৭ বছর ধরে এমন অবস্থা চলছে। যদিও অবশেষে সেতুর বন্ধ থাকা সড়ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

জগন্নাথপুর এলজিইডি অফিস সূত্রে জানাযায়, ২০১৩ সালে জগন্নাথপুর-শিবগঞ্জ সড়কের নলজুর নদীর উপর প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ঘোষগাঁও সেতু নির্মাণ করা হয়। এ সময় সেতুটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

তবে সেতুর পশ্চিম দিকের সড়কের কিছু জায়গার মালিকানা দাবি করে সীমানা দেয়াল নির্মাণ করে সড়কটি বন্ধ করে দেন এক মালিক। যে কারণে দীর্ঘ ৭ বছর ধরে সড়কটি বন্ধ থাকায় সেতুর উত্তর দিকের ভায়া পুরনো বিকল্প সড়ক দিয়ে ঝুকিপূর্ণ ভাবে যানবাহন চলাচল করছে। এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী-জনতা। অবশেষে বন্ধ থাকা সড়ক চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

এ ব্যাপারে ৪ ডিসেম্বর বুধবার জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার বলেন, ঘোষগাঁও সেতুর পশ্চিম দিকের এপ্রোচের কিছু জমি অধিগ্রহন না থাকায় মালিক বন্ধ করে দিয়েছিলেন। অবশেষে এ জমি অধিগ্রহন করা হয়েছে। আশা করছি চলতি বছরেই সড়কটি চালু হয়ে যাবে।

Share

Comments are closed.