,


সংবাদ শিরোনাম:

টাংঙ্গুয়ার হাওরে এক‘শ করচ গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা!

টাংঙ্গুয়ার হাওরে এক‘শ করচ গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা!

 

তাহিরপুর(সুনামগঞ্জ)::
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাংঙ্গুয়ার হাওরে কৃষকের রোপিত এক‘শ করচ গাছ উপড়ে ফেলার অভিযোগ উঠেছে পাটাবুকা গ্রামের গিয়াস উদ্দিন,মোশারফ,মুজাম্মিল ও মুবাশ্বিরসহ তাদের সহযোগীদের বিরুদ্ধে। এনিয়ে এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনা সৃষ্টি হয়েছে।
স্থানীয় এলাকাবাসী জানান,উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের টাংগুয়ার হাওরের জিনাইরা হাওরে রোপিত চারশত করচ গাছের মধ্যে এক‘শ করচ গাছ একই গ্রামের গিয়াস উদ্দিন,মোশারফ,মুজাম্মিল ও মুবাশ্বির গংরা তাদের দলবল নিয়ে বৃহস্পতিবার দুপুরে নিজেদের জমি দাবি করে উপড়ে ফেলে।  এই খবর শুনে শুক্রবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জীসহ স্থানীয়গন্যমান্য ব্যক্তিগন।

এ বিষয়ে গিয়াস উদ্দিন ও মুবাশ্বির বলেন,করচ গাছ গুলো তার জায়গার লাগানো হয়েছে তাই তিনি উপড়ে ফেলেছে। আমাদের কাগজ আছে।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের পাঠাবুকা গ্রামের প্রাক্তন ইউপি সদস্য ও গাছ রোপন কারী শাহজাহান মিয়া জানান,গিয়াস উদ্দিনের বাবা দীর্ঘ দিন পূর্বেই এই জায়গা বিক্রি করে দিয়েছেন। তারা জোর করেই ক্ষমাতার দাপট দেখিয়ে এই জঘন্য কাজ করেছে।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা  বিজেন ব্যানার্জী বলেন,যারা গাছ গুলো কেটেছেন তারা খুবই খারাপ কাজ করেছে। গাছের মালিককে বলেছি দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দেয়ার জন্য। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
Share

Comments are closed.