,


সংবাদ শিরোনাম:
«» সিলেট মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি)’র পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০২ মাদক ব্যবসায়ি আটকঃ «» ‘শেকড়’,কাজী আব্দুল হালিম সানী «» মাঠিয়ান হাওরে বাধ নির্মানে গাফিলতি:- কৃষকদের নানান অভিযোগ «» বিশ্বনাথে আল-ফালাহ একাডেমি অ্যান্ড প্রিন্সিপল উইমেন্স কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন : «» মাটিয়ান হাওরে পোনা মাছ অবমুক্ত «» জগন্নাথপুরে ব্যাপক উৎসাহে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল «» মুজিববর্ষ উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের প্রস্তুতি সভা শনিবার «» ভারতে সাম্প্রদায়িক হামলা: সিলেটে বামজোটের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত «» বাংলাদেশ ইউনানী মেডিকেল এসোসিয়েশন সিলেট জেলার অভিষেক সম্পন্ন «» হে’ফজখানার ছাত্রীকে কবরস্থানে নিয়ে ধর্ষণ করল শিক্ষক

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আব্দুল্লাহ এইচ কাফি

ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আব্দুল্লাহ এইচ কাফি

 

দেশের তথ্যপ্রযুক্তি খাতকে বর্হিবিশ্বে তুলে ধরার স্বীকৃতিস্বরূপ ‌‘ডিজিটাল বাংলাদেশ সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিষ্ঠাতা সভাপতি এবং এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২৪টি দেশের সংগঠন অ্যাসোসিওর সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ কাফি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আয়োজনে তিনদিনের ডিজিটাল বাংলাদেশ মেলার শেষদিন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন তিনি। এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সফল উদ্যোক্তা আব্দুল্লাহ এইচ কাফি জাতিসংঘের অঙ্গসংস্থা ইন্টারনেট গর্ভনেন্স ফোরামের সদস্য, উইটসার পরিচালক, অ্যাসোসিওর অ্যাওয়ার্ড কমিটির প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বেশ কয়েকটি আন্তর্জাতিক সংস্থার সঙ্গেও যুক্ত রয়েছেন। এছাড়া তিনি বর্তমানে দেশে ক্যানন পণ্যের অনুমোদিত পরিবশেক জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে ২০১৮ সালে অ্যাসোসিও প্রতিষ্ঠার ৩৫ বছরে জাপানে আয়োজিত অনুষ্ঠানে তাকে সংগঠনটির পক্ষ থেকে সর্বোচ্চ সম্মাননা পুরস্কার দেয়া হয়। চতুর্থ ব্যক্তি হিসেবে অ্যাসোসিওর এ সম্মাননা অর্জন করেন তিনি। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার জন্য বিভিন্ন সময় নানা পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

এ বিষয়ে আব্দুল্লাহ এইচ কাফি বলেন, প্রথমে আমি ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে চাই। পুরস্কারের চেয়ে দেশের জন্য কাজ করাটাই আনন্দের। আজীবন দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে ভূমিকা রেখে যেতে চাই। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কর্মযজ্ঞটি বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে আমার সাধ্যের মধ্যে এখনও কাজ করছি, আগামীতেও কাজ করে যাব।

Share

Comments are closed.