,


সংবাদ শিরোনাম:
«» সিলেট মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি)’র পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০২ মাদক ব্যবসায়ি আটকঃ «» ‘শেকড়’,কাজী আব্দুল হালিম সানী «» মাঠিয়ান হাওরে বাধ নির্মানে গাফিলতি:- কৃষকদের নানান অভিযোগ «» বিশ্বনাথে আল-ফালাহ একাডেমি অ্যান্ড প্রিন্সিপল উইমেন্স কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন : «» মাটিয়ান হাওরে পোনা মাছ অবমুক্ত «» জগন্নাথপুরে ব্যাপক উৎসাহে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল «» মুজিববর্ষ উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের প্রস্তুতি সভা শনিবার «» ভারতে সাম্প্রদায়িক হামলা: সিলেটে বামজোটের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত «» বাংলাদেশ ইউনানী মেডিকেল এসোসিয়েশন সিলেট জেলার অভিষেক সম্পন্ন «» হে’ফজখানার ছাত্রীকে কবরস্থানে নিয়ে ধর্ষণ করল শিক্ষক

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার

 

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসন চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিজ্ঞপ্তি দিয়েছে। গতকাল সোমবার এক শিক্ষার্থীকে যৌন হয়রানির পরিপ্রেক্ষিতে প্রশাসন এ সিদ্ধান্ত নিল।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের উদীচী কার্যালয়-সংলগ্ন নদীর পাড় থেকে জব্বারের মোড়ে আসতে এক ছাত্রীর পিছু নেন চার শিক্ষার্থী। এ সময় তাঁরা ওই ছাত্রীকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতে থাকেন। তখন ওই ছাত্রী তাঁর পরিচিত আরেক শিক্ষার্থী হাসিবুল হাসানকে বিষয়টি জানান। হাসিবুল ঈশা খাঁ হলের আবাসিক শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সহসভাপতি। হাসিবুল ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রীকে হলে পাঠিয়ে দেন। পরে এই চারজনের সঙ্গে হাসিবুলের বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। হাসিবুলকে বেধড়ক মারধর করা হয়।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের নাসির উদ্দিন, ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী মোবাশ্বের হোসেন ও শামীম রেজা এবং কৃষি অনুষদের সাফায়েতুল ইসলাম। তাঁরা প্রত্যেকেই স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী। এ ছাড়া ঘটনায় সম্পৃক্ততার কারণে এই চার শিক্ষার্থী ও হাসিবুল হাসানকে পাঁচ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনার অধিকতর তদন্ত করতে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম জাকির হোসেনকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর মো. শফিকুল ইসলামকে সদস্যসচিব করা হয়েছে। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Share

Comments are closed.