,


সংবাদ শিরোনাম:
«» সিলেট মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি)’র পৃথক অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ০২ মাদক ব্যবসায়ি আটকঃ «» ‘শেকড়’,কাজী আব্দুল হালিম সানী «» মাঠিয়ান হাওরে বাধ নির্মানে গাফিলতি:- কৃষকদের নানান অভিযোগ «» বিশ্বনাথে আল-ফালাহ একাডেমি অ্যান্ড প্রিন্সিপল উইমেন্স কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন : «» মাটিয়ান হাওরে পোনা মাছ অবমুক্ত «» জগন্নাথপুরে ব্যাপক উৎসাহে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল «» মুজিববর্ষ উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের প্রস্তুতি সভা শনিবার «» ভারতে সাম্প্রদায়িক হামলা: সিলেটে বামজোটের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত «» বাংলাদেশ ইউনানী মেডিকেল এসোসিয়েশন সিলেট জেলার অভিষেক সম্পন্ন «» হে’ফজখানার ছাত্রীকে কবরস্থানে নিয়ে ধর্ষণ করল শিক্ষক

শাবিপ্রবির উপাচার্যসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

শাবিপ্রবির উপাচার্যসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমদসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না -তা জানতে রুল জারি করেছেন হাইকোর্ট।

ওই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকের করা এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ রেদওয়ানুল করিম।

এর আগে গত বছরের আগস্ট মাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদ সরকারকে অধ্যাপক হিসেবে পদোন্নতি দিতে হাইকোর্ট আদেশ দেন। ওই আদেশ প্রতিপালনে বিশ্ববিদ্যালয়ের ভিসি গড়িমসি করেন। এরপর আদালতের আদেশ তামিল করার জন্য অনুরোধ জানানো হয় তাকে। এছাড়া আদালতের আদেশ বাস্তবায়ন করার জন্য লিগ্যাল নোটিশও পাঠানো হয়।

ওই নোটিশের জবাবে ভিসি বলেন, ‘আদালতের আদেশ পালন বা বাস্তবায়ন করতে তিনি বাধ্য নন।’ এরপর পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদ সরকারকে অধ্যাপক পদে পদোন্নতি না দেয়ায় আদালত অবমাননার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত অবমাননার এই রুল জারি করেন হাইকোর্ট।

Share

Comments are closed.